Remove Dark Circles - Black Spots Permanently in Bengali

Remove Black Spots - Dark Circles Permanently at Home in Bengali - কিভাবে কালো দাগ থেকে মুক্তি পাবেন?

আপনি কি Dark Circles বা Black Spots এর সমস্যার সমাধান খুঁজছেন? এই পোস্টে আমরা শেয়ার করছি How to Remove Dark Circles or Black Spots Permanently in Bengali। ময়লা ,ধূলিকণা এবং ঘাম সঞ্চয়ের কারণে কিছু শরীরের অংশ স্বাভাবিকভাবেই কালো হয়েযায়। আমাদের ঘাড় ,কনুই ও বগলএর চামড়া আমাদের সাধারণ ত্বকের তুলনায় কালোহয়। কিছু সহজ এবং প্রাকৃতিক উপায়ে আপনার শরীরের যেসব অংশ বেশি কালো ও শুস্ক সেইসব অংশ থেকে কালো ও শুস্ক ত্বক থেকে মুক্তিদেবে।
Remove Black Spots - Dark Circles Permanently at Home in Bengali

১. এলোভেরা জেল - Aloe Vera Gel For Remove of Dark Circles Permanently

যদিও এটি সূর্যের দোহন থেকে ব্যাপকভাবে সাহায্য করে ,তবে এলোভেরা জেল শুস্ক ও কালো ত্বকে খুব উপকারী। শুধু কালো এলাকার উপর কিছুটা এলোভেরা জেল প্রয়গ করুন এবং প্রায় ২-৩মিনিট লাগিয়া ম্যাসাজ করুন ,এবং ২০মিনিট লাগিয়ে রাখুন। তারপর জল দিয়া ধুয়েফেলুন। ভালোফলপেতে এটি রোজ একবার ব্যাবহার করুন।

২. বেকিং সোডা - Baking Soda For Remove of Black Spots Permanently

১চামচ বেকিং সোডা ও অল্প কিছু পরিমান জল দিয়া বেকিং সোডার একটি ঘন পেস্ট তৈরীকরেনিন। এবং ওই মিশ্রণটি যে যে অংশে কালো দাগ রয়েছে সেই সেই অংশে লাগান। ১৫-২০মিনিট শুকাতে দিন, তারপর জলদিয়া ধুয়ে নিন। ভালোফলপেতে এটি প্রতিদিন ব্যাবহার করুন। 

৩. শসা - Cucumber

শসার রস কালো দাগ দূরকরতে খুব উপকারী। ১চামচ শসার রস নিন এবং ১/২চামচ হলুদের গুরোনিন ,এবং একটি পেস্ট তৈরিকরুন। ওই পেস্ট টি যেযে অংশ কালো সেই অংশে লাগান।১৫ মিনিটপর জলদিই ধুয়ে নিন.ভালোফলপেতে এটি রোজ ২বার লাগান।

৪. চিনি ও অলিভওয়েল - Sugar and Olive Oil For Remove Dark Circles Permanently

চিনি শুস্ক এবং মৃত চামড়া অপসারণ করতে সাহায্য করে চিনি ও কিছুটা অলিভওয়েল দিয়া একটি মোটা পেস্ট বানিয়ে নিন ,এবং ওই পেস্ট কালো জায়গাগুলিতে লাগিয়ে ৫-১০মিনিট মাসাজকরুন এবং ধুইয়ে ফেলুন। ভালো ফলপেতে এটি রোজ স্নানের আগে লাগান।

৫. লেবু - Lemon

একটুকরো তুলোর বলে কিছুপৰিমান লেবুর রসনিন ,এরপর কালো জায়গাগুলিতে ভালোভাবে লাগিয়ানিন এবং ১০-১৫ মিনিট অপেক্ষা করে জলদিয়া ধুয়ে নিন। ভালোফলপেতে রোজ লাগান।

৬. আলু - Potatoes For Remove Black Spots Permanently

সামান্য পরিমান আলু পিষে নিন। ওই আলু পেস্ট টি কালো জায়গাগুলিতে লাগিয়ে নিন.১৫-২০মিনিট রেখে জলদিয়া ধুয়ে ফেলুন।এটি রোজ ১ বার  লাগান।
**উপরের ৬টি প্যাক এরমধ্যে যেকোনো ১টি প্যাক বেছেনিন , আর সেটি ১মাস বেবহারকরুন ,ভালো ফলপাবেন।
আমার এই টিপ্সটা ব্যবহার করার পর আপনাদের কতটা উপকার হয়েছে সেটা আমাকে অবশই কমেন্ট করে জানাবেন।আর যদি এই টিপ্সটা আপনার ভালোলাগে তাহলে সকলের সাথে শেয়ার করুন।

Post a Comment

নবীনতর পূর্বতন
close