How To Grow Eyebrows in Bengali | সহজে চোখের ভ্রূ মোটা ,কালো ও লম্বা করার অসাধারণ কার্যকারী উপায়।

সহজে চোখের ভ্রূ মোটা ,কালো ও লম্বা করার অসাধারণ কার্যকারী উপায়। 

চোখের সৌন্দর্য আরো কয়েক গুন্ বাড়িয়ে দেয় সুন্দর আকারের ঘন ভ্রূ। তাই যাদের ভ্রূ পাতলা তারা স্বাবাভিক ভাবাই একটু মনোকষ্টে থাকে। এবং ভ্রূ ঘন দেখাতে অনেকে কাজল লাগায়। তবে চাইলে ঘরোয়া উপায়ে কিছু উপায়ে ঘন ও পুরু ভ্রূ পেতেপারেন।
How To Grow your Eyebrows | সহজে চোখের ভ্রূ মোটা ,কালো ও লম্বা করার অসাধারণ কার্যকারী উপায়।
How To Grow Eyebrows | সহজে চোখের ভ্রূ মোটা ,কালো ও লম্বা করার অসাধারণ কার্যকারী উপায়।
জেনেনিন ঘরোয়া ৪টি পদ্ধতিতে ভ্রূ ঘন ও কালো করার উপায় :-

১. নারিকেল তেল :-

নারিকেল তেলে আছে প্রোটিন ,নিউট্রিঅন,ভিটামিন এবং আয়রন , যা চোখের ভ্রূ কালো ও ঘনকরতে সাহায্য করে। একটুকরো তুলো নারিকেল তেলে ভিজিয়েনিন এবং সেটি ভ্রূ তে লাগান। ৫-৬ঘণ্টা লাগিয়া রেখেদিন। ভালো ফলপেতে এটি টানা ১৫-২০দিন লাগান।

২.ক্যাস্টর  অয়েল [castor oil ]:-

ক্যাস্টর অয়েল ভ্রূ ঘন বানাতে সাহায্য করে। ক্যাস্টর অয়েলে প্রোটিন ,ফ্যাটি অ্যাসিড ,ভিটামিনএন্টি অক্সিডেন্ট আছে। ক্যাস্টর অয়েলে একটুকরো তুলো ভিজিয়ে নিন ,তারপর এটি ভ্রূ তে লাগান , এটি লাগিয়া ২-৩ মিনিট ধরে হালকা ম্যাসাজ করুন। ৫-৬ ঘন্টা লাগিয়া রাখুন। ভালো ফলপেতে ১৫-২০ দিন একটানা লাগান , তবে ৪-৫ দিন পরথেকেই কাজকরতে সাহায্য করবে।

৩. পেঁয়াজের রস :-

পেঁয়াজের রস ভ্রূতে লাগালে ভ্রূ দ্রুত  লম্বা করে এবং সাথে সাথে ঘন ও মোটা করতে সাহায্য করে। পেঁয়াজের রসে সালফার আছে। একটুকরো তুলোকে পেঁয়াজের রসে ভিজিয়ে নিন , তারপর এটি ভ্রূ তে লাগান এবং ৩০মিনিট রেখেদিন। তারপর ঠান্ডা জলদিয়া ধুয়েনিন। ভালোফলপেতে এটি একটানা ১৫-২০দিন লাগান।

৪.এলোভেরা জেল [aloevera ]:-

এলোভেরা হেয়ার ফলকে কন্ট্রোল করে। এলোভেরা ভ্রূর চুলকে তাড়াতাড়ি বৃদ্ধিপেতে সাহায্যকরে। আঙুলের মাথায় একটু এলোভেরা জেল নিন ,তারপর ভ্রূ তে ২মিনিট ধরে ম্যাসাজ করে করে লাগান। ১৫-২০মিনিট পর ঠান্ডা জলদিয়া ধুয়েনিন। ভালো ফলপেতে এটি ১৫-২০দিন একটানা লাগান।
উপরের ৪ টি টিপস এরমধ্যে যেকোনো ১টি বেছে নিন এবং একটানা ১৫-২০ দিন লাগাতে থাকুন।
আমার এই টিপ্সটা ব্যবহার করার পর আপনাদের কতটা উপকার হয়েছে সেটা আমাকে অবশই কমেন্ট করে জানাবেন।আর যদি এই টিপ্সটা আপনার ভালোলাগে তাহলে সকলের সাথে শেয়ার করুন।

Post a Comment

নবীনতর পূর্বতন
close